এসএসসি রেজাল্ট ২০২৩ দেখার উপায়

এসএসসি রেজাল্ট ২০২৩ ইতিমধ্যে পাবলিশ হয়ে গেছে ।  এসএসসি রেজাল্ট ২০২৩ দেখার উপায় আজকে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা খুব সহজেই এসএসসি এর রেজাল্ট দেখতে পারেন । এবার 2022 সালে এসএসসি রেজাল্টের পাশের হার 93 দশমিক 58 শতাংশ । এর মধ্যে এ বছর এক লক্ষ আশি হাজার শিক্ষার্থী জিপিএ 5 পেয়েছে । আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সময় সকাল 10 টায় এই ফলাফল ঘোষণা করা হয় এবং মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও এসএসসি ভোকেশনাল 28 নভেম্বর প্রকাশিত করা হয় ।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে উপস্থিত ছিলেন এবং  উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং সব বোর্ডের চেয়ারম্যান । এসএসসি রেজাল্ট একসাথে ঢাকা-কুমিল্লা, রাজশাহী ,দিনাজপুর, যশোর, ময়মনসিংহ, এবং  দাখিল মাদ্রাসা সহ টেকনিক্যাল বোর্ডের রেজাল্ট একসাথে পাবলিশ করা হয় ।

অনলাইনে রেজাল্ট কিভাবে দেখবেন 

ছাত্র-ছাত্রীরা দুপুর দুইটায় খুব সহজেই অনলাইনের মাধ্যমে তাদের রেজাল্ট দেখতে পারবে ।  তারা তাদের মার্কশিট তাদের বোর্ডের ওয়েবসাইটে দেখতে পারবেন এছাড়া মোবাইলের মাধ্যমেও এসএসসি রেজাল্ট দেখা যাবে । এছাড়া প্রতিটি প্রতিষ্ঠান ছাত্র-ছাত্রীদের রেজাল্ট অনলাইন কপি ডাউনলোড করতে পারবে । এসএসসি রেজাল্ট ২০২৩ পাবলিশ প্রোগ্রামটি বাংলাদেশের প্রায় প্রতিটি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে এবং সময় টিভি চ্যানেলের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে 

 কিভাবে আপনারা খুব সহজেই এসএসসি রেজাল্ট ২০২৩ দেখতে পারেন

 

 প্রথমে আপনাকে নিচের দেয়া ছবিতে সেখানে ক্লিক করুন তারপর তোর নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার আপনার নাম বছর এবং এসএসসি এবং যারা দাখিল আছে সেটি সিলেক্ট করুন তারপর বাটনে ক্লিক করলেই আপনার আপনাদের কাঙ্খিত এসএসসি রেজাল্ট 2022 দেখতে পারবেন ।

এসএসসি রেজাল্ট 2022 দেখার উপায়

 

মোবাইলের মাধ্যমে যেভাবে এসএসসি রেজাল্ট ২০২৩ ফলাফল দেখবেন

 

 ইংরেজিতে লিখুন SSC তারপর আপনার বোর্ডের নাম প্রথম সংখ্যা তারপর একটি স্পেস দিয়ে রোল নাম্বার তারপর একটি স্পেস দিয়ে বছর এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে এখানে একটি ছবির মাধ্যমে আপনাদেরকে পুরো বিষয়টি ক্লিয়ার করে দিয়েছি এবং যখন আপনার মেসেজ পাঠাবেন ফিরতি ম্যাসেজে আপনাদের রেজাল্ট আপনাদেরকে দেয়া হবে ।

SSc Result 2022

  • আপনার মোবাইল ফোনে New Message অপশনে প্রবেশ করুন।
  • লিখুন SSC <space> বোর্ডের নামের প্রথম 3 অক্ষর <space> Roll <space> 2022
  • বার্তা পাঠান 16222 নম্বরে।

এভাবে খুব সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট 2022 আপনি দেখতে পারবেন 

মোবাইল অ্যাপসের মাধ্যমে রেজাল্ট দেখার উপায়

মাননীয় শিক্ষা মন্ত্রী মোবাইল অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই এসএসসি রেজাল্ট 2022 দেখার সুযোগ করে দিয়েছেন । এজন্য আপনাকে যা করতে হবে মোবাইলের গুগল প্লে স্টোরে যেতে হবে । তারপর আপনাকে সার্চ করতে হবে ” এডুকেশন বোর্ড রেজাল্ট ”এই অ্যাপসটি তারপর এটিকে ইন্সটল করতে হবে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অথবা আপনার আইফোনে । আপনাদের বুঝানোর সুবিধার জন্য আমি নিম্নে খুব সুন্দর করে প্রসেস লিখে দিচ্ছি আপনারা চাইলে এভাবেও এই অ্যাপসটির মাধ্যমে এসএসসি রেজাল্ট রেজাল্ট ২০২৩ দেখতে পারেন ।

  • গুগল প্লে স্টোর থেকে “শিক্ষা বোর্ডের ফলাফল” অ্যাপটি ডাউনলোড করুন।
  • আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করুন।
  • অ্যাপসটি খুলুন।
  • আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন।
  • আপনার পরীক্ষার ধরন নির্বাচন করুন।
  • আপনার এসএসসি রোল এবং রেজিস্ট্রেশন নম্বর ইনপুট করুন।
  • সাবমিট বোতাম টিপুন এবং আপনার ফলাফল দেখুন।

আপনারা অনেকেই চান পরীক্ষার রেজাল্ট ভালো করতে কিন্তু অনেকেই জানেন না কিভাবে পরীক্ষার রেজাল্ট ভালো করতে হয় আপনি চাইলে আমাদের এই পোস্টটি পড়তে পারেন কিভাবে পরীক্ষায় ভালো ফলাফল করা যায় পরীক্ষায় ভালো রেজাল্ট করার উপায় 2022

দাখিল ফলাফল ২০২৩

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল 2022 এর ফলাফল একই দিনে প্রকাশ করা হয়েছে আপনারা চাইলে নিজের নাম্বার দিয়ে অনলাইনের মাধ্যমে এবং মোবাইলের মাধ্যমেও দাখিল বোর্ড পরীক্ষার ফলাফল খুব সহজেই বাসায় বসে দেখতে পারেন

আপনারা যদি পুরো মার্কশিট সহ রেজাল্ট দেখতে চান সেক্ষেত্রে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনাদেরকে মার্কশিট সহ রেজাল্ট দেখতে হবে । তো চলুন আপনাদেরকে দেখিয়ে দেই কিভাবে মোবাইলের মাধ্যমে আপনি দাখিল পরীক্ষা 2020 এর রেজাল্ট দেখতে পারেন । মোবাইলের মেসেজ অপশনে গিয়ে আপনাদেরকে টাইপ করতে হবে SSC <space> MAD <space> Your Roll <space> 2022 লিখে পাঠান 16222 নম্বরে। ফলাফল ফিরতি বার্তায় জানানো হবে।

আশা করছি আপনারা খুব সহজেই বাসায় বসে আপনাদের কাঙ্খিত এসএসসি রেজাল্টের ফলাফল মোবাইল এবং ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন । এসএসসি পরীক্ষার সকল বোর্ডের শিক্ষার্থীদের জন্য এবং দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য রইল ভালোবাসা অভিনন্দন । যারা জিপিএ 5 পেয়েছেন তাদের প্রতি রইল আন্তরিক ভালোবাসা । আপনাদের সুস্থতা কামনা করছি এবং আগামী দিনগুলো যেন ভাল যায় সেই দোয়া রইল । ভাল থাকবেন সবাই সুস্থ থাকবেন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ  “ আসসালামু আলাইকুম “

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap