ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় | Make Money With Facebook Profile Monetization

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় : ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় আমরা সবাই করতে চাই । কিন্তু সঠিক নিয়ম কি ? কি কিভাবে খুব সহজেই ফেসবুক প্রোফাইল  মনিটাইজেশন করে আয় করা যায় এটা অনেকের জানা নেই । শখের বসে টাইম পাস করার জন্য আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে থাকি ।

আমাদের সবার কমবেশি একটি কিংবা দুইটি করে ফেসবুক আইডি রয়েছে । বর্তমান যুগে ফেসবুক একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ।  বিশ্বে প্রায় সব বয়সী মানুষ এই ফেসবুক ব্যবহার করে থাকে ।  আমরা অনেকে ফেসবুক ব্যবহার করে থাকি চ্যাটিং করে কেউবা ব্যবসার জন্য আমার অনেকেই অবশ্য সময় পাস করার জন্য ফেসবুক ব্যবহার করে থাকে ।

ফেসবুক পেজের পাশাপাশি আপনি ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন ।  ফেসবুকের এই সেবাটি ফেসবুক আমাদেরকে দিয়ে যাচ্ছে ।  তাই আপনার যদি ইচ্ছা থাকে আপনি ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করবেন তাহলে এই পোস্টটি আপনার জন্য । 

আপনি যদি প্রতিটি স্টেপ খুব সহজেই বুঝেন অথবা মনোযোগ দিয়ে পড়েন আশা করি আপনাদের ফেসবুক প্রোফাইল করে আয় করতে পারবেন । তবে হ্যাঁ ফেসবুক প্রোফাইল করে আয় করার জন্য আপনাকে কিছু শর্ত গ্রহণ করতে হবে ।  এই শর্তগুলো যদি আপনারা সঠিকভাবে মেনে চলে কাজ করতে পারেন তাহলে ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন ।

তো বন্ধুরা চলুন বেশি কথা না বলে শুরু করা যাক আমাদের আজকের টপিক কিভাবে ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করা যায় ।

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয়
ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয়

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে গেলে আপনাকে প্রথমে ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন  করতে হবে । তাহলে এখানে অনেকের মনে প্রশ্ন হচ্ছে ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন কি অথবা ফেসবুক মনিটাইজেশন জিনিসটা কি আর এটি কিভাবে করতে হয় । 

 মুলত আমরা ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করতে গেলে আমাদেরকে প্রফেশনাল মোড অন করতে হবে । প্রফেশনাল মোড অন করা ছাড়া ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করা সম্ভব নয় । তাহলে চলুন জেনে নেই কিভাবে প্রফেশনাল মোড অন করতে হয় । 

প্রফেশনাল মোড যেভাবে  চালু করবেন

আপনার ফেসবুক আইডিটি যদি প্রফেশনাল মোড চালুর উপযুক্ত হয় তাহলে অবশ্যই আপনি আপনার নোটিফিকেশন বারে একটি নোটিফিকেশন পাবেন যে কিভাবে আপনি আপনার ফেসবুক আইডিটি প্রফেশনাল মোড করতে পারবেন । 

অথবা সেখানে আপনি দেখতে পারবেন ফেসবুক আপনাকে জিজ্ঞেস করবে আপনি গিয়ে আপনার আইডিটি প্রফেশনাল মোড করতে চান তাহলে কন্টিনিউ করুন অথবা প্রফেশনাল যদি করতে না চান তাহলে স্কিপ করে চলে যান । ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে হলে চলুন দেখে নেই কিভাবে প্রফেশনাল বোর্ড চালু করতে হয় ।

  • প্রথমে  আপনার মোবাইল ফোনের অফিশিয়াল Facebook apps এর লগইন করুন
  •  Facebook আইডি ওপেন করুন 
  • এরপর আপনার অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট  নামের যে অপশনটি আছে সেখানে  tab করুন ।
  • এখানে নিচের অংশে লেখা দেখতে পাবেন Turn On Professional Mode 
  • এই অপশনটি ক্লিক করলে  আপনি তিনটি অপশন পাবেন। 
  • প্রথম লেখা থাকবে Get Paid For Your Content  দ্বিতীয় অপশনটি Grow Your Audience এবং তৃতীয়টি See content insight.
  • এই তিন অপশনের নিচে “TURN ON” এবং “LEARN MORE” অপশন পাবেন। এখান থেকে “TURN ON ” প্রেস করলে চালু হবে প্রফেশনাল মোড।

ফেসবুকে কত ভিউ কত টাকা দেয়

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয়

আপনার যখন প্রফেশনাল মুড অন হয়ে যাবে তখন আপনাকে কিছু শর্ত দিয়ে ফেসবুক আপনি যদি সঠিকভাবে সেগুলো পূরণ করতে পারেন তাহলে আপনার ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন । এক্ষেত্রে কয়েকটা জিনিস আপনাকে লক্ষ্য রাখতে হবে ।

আপনি যখন প্রফেশনাল মোডে অন করবেন তখন কিন্তু আপনার অনেকগুলো চেঞ্জ দেখতে পারবেন আগে চেক করে নিবেন সবগুলো ঠিকঠাক রয়েছে কিনা এরপর আপনার প্রথম যে কাজটি হবে সেটি হচ্ছে আপনার কনটেন্ট এর উপর ফোকাস করা ।

কনটেন্ট ফোকাস অনেক বড় একটা জিনিস কারণ আপনার যদি কপিরাইট কন্টেন্ট হয়ে থাকে তাহলে ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন না এর জন্য আপনার নিজের করা ভিডিও নিজের ক্যামেরা অথবা আপনার নিজের ভয়েস দিয়ে বানানো এরকম ভিডিও আপনি সবসময় আপলোড করবেন।

তাহলে আশা করি আপনি খুব সহজেই ফেসবুক  প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন । আশা করি বুঝতে পেরেছেন ।

ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করার শর্তসমূহ

আপনি যদি ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে চান তবে ফেসবুক আপনাকে মনিটাইজেশন করার জন্য কিছু শর্ত আরোপ করে দিয়েছে ।  এই শর্তগুলো অবশ্যই আপনাকে মেনে চলতে হবে কারণ এই শর্তগুলো যদি আপনি মেনে না চলেন তাহলে আপনি কখনোই ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করতে পারবেন না ।

  1. প্রথমে আপনাকে জানতে হবে Facebook Community Standards সম্পর্কে । কারণ Facebook Community Standards  হলো খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় ।
  2. ফেসবুকের Content Monetization Policies এবং  Partner Monetization Policies এর সকল শর্ত মানতে হবে। 
  3. আপনার ফেসবুক প্রোফাইল পেজের বয়স মিনিমাম ৯০ দিন হতে হবে কিংবা তিন মাস
  4.   ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয়  করার জন্য ফেসবুক অনুমোদিত  যোগ্য দেশে বসবাস করতে হবে । 
  5. অবশ্যই  সকল Terms and Conditions মেনে চলতে হবে

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় 2022

  মনিটাইজেশন ক্রাইটেরিয়া পূরণ করতে যা প্রয়োজন

  • প্রথমে আপনার প্রোফাইলটি  প্রফেশনাল মডে থাকতে  হবে
  • আপনার প্রোফাইলে কমপক্ষে পাঁচ হাজার ফলোয়ার থাকতে হবে
  • লাস্ট ৬০ দিনে আপনার প্রোফাইলে কমপক্ষে পাঁচটি লাইভ থাকতে হবে অর্থাৎ আপনার প্রোফাইলে পাঁচটি লাইক করতে  হবে
  • আপনার প্রোফাইলে কমপক্ষে পাঁচটি একটি ভিডিও থাকতে হবে । এতে যেন ভালো এনগেজমেন্ট থাকে
  • এবং কমপক্ষে ৬০০০০ ঘন্টা  ভিডিও ওয়াচটাইম থাকতে হবে ।

এই সত্যগুলো পূরণ করে যদি আপনি যদি মনিটাইজেশন এর এর জন্য আবেদন করেন আশা করি খুব সহজেই আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন  এবং ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন ।

শেষ কথা

 ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে হলে এতক্ষণ পর্যন্ত আপনাদেরকে যা যা বলেছি যা শিখিয়েছি আপনারা যদি সেগুলো মেনে চলেন আশা করি আপনি খুব সহজেই ফেসবুক প্রোফাইল মনিটাইজেশন করে আয় করতে পারবেন । এরপরেও যদি আপনারা কোন ধরনের সমস্যার সম্মুখীন হন তাহলে ফেসবুকের যে Facebook Support আছে সেখানে যোগাযোগ করতে পারেন আশা করি সব ধরনের সমস্যার সমাধান পেয়ে যাবেন 

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap