বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে খোলার উপায়

আজকের আর্টিকেলে জানবো বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় কি সেই সম্পর্কে। আমরা সবাই স্মার্টফোন ব্যবহার করার পাশাপাশি একটি বাটন মোবাইল ব্যবহার করি।

কারণ, সব জায়গায় বা সব সময় আমরা স্মার্টফোন ব্যবহার করতে পারি না। আমাদের মধ্যে অনেকে আছেন যারা মোবাইল সিকিউরিটি এর জন্য মোবাইলে পাসওয়ার্ড ব্যবহার করেন।

কিন্ত, অনেক সময় আমরা এই পাসওয়ার্ড ভুলে যায়। মোবাইলের পাসওয়ার্ড ভুলে যাওয়ার কারণে আমরা আর লক খুলতে পারি না। তখন আমরা মোবাইল আর ব্যবহার করতে পারি না।

আপনার হাতে থাকা বাটন মোবাইলের পাসওয়ার্ড যদি ভুলে যান তাহলে কিভাবে পাসওয়ার্ড বা লক খুলবেন এই সম্পর্কে আজকের বিস্তারিত আলোচনা করবো।

তাই এই আর্টিকেলটি সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন এবং মোবাইলে ভুলে যাওয়া লক খুলে ফেলুন।

বাটন মোবাইল পাসওয়ার্ড ভুলে গেলে খোলার উপায়

বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে রিসেট দেওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না। তাই, আপনি বাজারে কোনো মোবাইল সার্ভিসিং দোকানে গিয়ে মোবাইল রিসেট করে নিন।

এতে আপনার মোবাইলে থাকা মেমোরিতে থাকা কোনো ডকুমেন্টস গুলোর সমস্যা হবে না। তাছাড়া আপনি চাইলে অন্য মোবাইলে মেমোরি ঢুকিয়ে ও ব্যবহার করতে পারবেন।

তবে, আপনার মোবাইলে থাকা নম্বর সেভ করা গুলো এবং পিকচার গুলো সব ডিলেট হয়ে যাবে। এছাড়াও এসএমএস এবং কল লিস্টে থাকা নম্বর গুলোও ডিলেট হয়ে যাবে।

বাটন মোবাইলে লক খোলার আর একটি পদ্ধতি 

এবার আমি যে পদ্ধতি শেয়ার করবো এই পদ্ধতিতে সব বাটন মোবাইল গুলোর পাসওয়ার্ড নাও খুলতে পারে। তবে, কিছু কিছু বাটন মোবাইলের লক অবশ্যই খুলে যাবে।

আপনার কাছে থাকা বাটন মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেলে প্রথমে মোবাইলের ব্যাটারি খুলে ফেলুন। তারপর আবার ব্যাটারি মোবাইলে লাগিয়ে নিবেন।

এবার পাওয়ার বাটন এবং স্টার বাটন দুইটা এক সাথে চেপে ধরে মোবাইল অন (on) করুন। মোবাইল অন (on) হলেও আপনি স্টার বাটন চেপে ধরে রাখবেন।

কিছু কিছু বাটন মোবাইলে এই পদ্ধতি অনুসারণ করলে লক খুলে যায়। এতে যদি কাজ না হয় তাহলে আপনি মোবাইল সার্ভিসের দোকানে গিয়ে বাটন মোবাইল ফ্লাশ দিন।

স্মার্টফোনের লক / পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

আপনার এন্ড্রয়েড স্মার্টফোনের প্যাটার্ন লক ভুলে গেলে ফোনের পাওয়ায় বাটন চেপে ফোন বন্ধ করে মেমোরি কার্ড, সিম কার্ড এবং ব্যাটারি খুলে ফেলুন।

তারপর আবার ব্যাটারি লাগিয়ে ফোনের ভলিউম বাটন + পাওয়ার বাটন একসাথে চেপে ধরে রাখুন যতক্ষণ পর্যন্ত recovery mode screen আসে।

এবার ভলিউম বাটনে চেপে কার্সর নিচে নামিয়ে wipe data বা factory reset এই অপশন সিলেক্ট করুন। এবার কনফার্ম করার জন্য আর একটি স্ক্রিন আসবে সেখানে Yes সিলেক্ট করুন।

এবার আপনি কিছু সময় অপেক্ষা করুন। কারণ, আপনার স্মার্টফোন রিসেট হচ্ছে। কিছু সময় অপেক্ষা করার পরে অটোমেটিক ফোন চালু হবে। তখন মোবাইল লক কোড আর খোলা লাগবে না।

আমার শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানলাম বাটন ফেনের লক খোলার উপায় সম্পর্কে। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে কমেন্ট করে জানাবেন।

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap