ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা টুলস ২০২৩

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ কিভাবে করে সেটা নিয়ে ভাবছেন ? আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন ।  আজকে আপনাদের সাথে এমন কিছু টুলস এর সাথে পরিচয় করিয়ে দিব যে টুলস গুলোর মাধ্যমে আপনারা সহজে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন । এক কথায় বলতে পারেন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা টুলস ২০২৩  আপনাদের মাঝে নিয়ে এসেছি ।

আসলে সত্যি বলতে গেলে এমন কিছু সময়ে আসে যে আমাদের কিছু ছবি ব্যাকগ্রাউন্ড চেঞ্জ না করলে আসলে ছবিগুলো সুন্দর হয় না । বা এমন কিছু অবজেক্ট হুট করে চলে আসে যে সেই অবজেক্ট গুলো আমাদেরকে রিমুভ করতেই হয়।  আবার অনেক সময় নিজেকে দেখার জন্য হলেও সোশ্যাল মিডিয়াতে রিমুভ করে অনেকেই ছবি আপলোড করেন পিছনে অনেক ধরনের ব্যাকগ্রাউন্ড এড করে। 

আপনারা যারা অনেকে চিন্তা করেন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ কিভাবে করে ? অনেকের মনের মধ্যেই থেকে যায় এই প্রশ্নটি । তাছাড়া  আবার অনেকে চিন্তা করেন কোন সফটওয়্যারটি প্লে স্টোর থেকে ডাউনলোড করলে সেই সফটওয়্যার মাধ্যমে আমার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবো ।

ডাউনলোড করার পর আবার তো অনেকেই চিন্তা করে থাকেন এই সফটওয়্যার দিয়ে কি আদেও আমার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যাবে কতইনা  চিন্তা কতই না টেনশন । আপনাদের সকল চিন্তা দূর করার জন্য এমন কিছু টেকনোলজি  নিয়ে হাজির হয়েছি যার মাধ্যমে আপনারা অনলাইনেই আপনাদের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন

এবং এটি নিঃসন্দেহে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা  টুলস । এত কথা না বাড়িয়ে চলেন শুরু করা যাক আমাদের মূল বিষয় সম্পর্কে ।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ কি ভাবে করবো ?

আপনারা যারা অনেকে চিন্তায় আছেন কিভাবে আমি আমার ছবির যে ব্যাকগ্রাউন্ড রয়েছে সেটা কিভাবে রিমুভ করব এই প্রশ্ন সবার মনেই রয়েছে ।  আসলে অনেক সময় দেখা যায় যে ছবির ব্যাকগ্রাউন্ড খারাপ আসে কিংবা অনেকের হুটহাট করে এমন কিছু জিনিস ছবিতে উঠে যেটা আমরা চাই না সে ক্ষেত্রে আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে হয় ।

যখন এটি  আমাদের প্রয়োজন হয় ঠিক তখনই আমাদের মাথায় আসে যাচ্ছ এটা কোথা থেকে চেঞ্জ করব কিভাবে চেঞ্জ করলে যেন ছবিটা রেজুলেশন ভালো থাকে এর ছবির ব্যাকগ্রাউন্ড যেন ভালো থাকে তো সে বিষয় নিয়ে অনেক চিন্তিত থাকেন ।

তো অনেকেই আমাদেরকে প্রশ্ন করে থাকেন বিভিন্ন ধরনের আসলে এটা আমি কিভাবে করব আসলে এটা করলে কতটুকু আমার জন্য সুবিধা হবে তো তাদের জন্য আমাদের আজকের এই টিপসটি ।  আপনার যদি মনোযোগ দিয়ে পুরো পোস্টটি পড়েন এবং আমরা যে সফটওয়্যার এবং অনলাইনে কিছু টুলস মানে ওয়েবসাইট আপনার সাথে শেয়ার করব সেগুলোর মাধ্যমে আমরা খুব সহজে আপনাদের ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন ।

আপনার মোবাইল দিয়ে আপনি কিন্তু ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন আপনাদেরকে সেই সফটওয়্যার গুলোর সাথেও আমার পরিচয় করিয়ে দেবো ধাপে ধাপে তো বন্ধুরা আশা করি আপনাদের থেকে অনেক বেশি উপকার হবে ।

মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

মোবাইলে ছবি ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান ?  মোবাইলে কিভাবে ছবি ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হয় এ বিষয়ে আপনাদের কৌতূহলের সীমা নেই ।  আচ্ছা কেমন হয় আমি যদি আপনাদেরকে কিছু মোবাইলের সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দেই যা দিয়ে আপনারা খুব সহজেই মোবাইলে ছবি ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন ।

বন্ধুরা আপনাদের সুবিধার্থে আপনারা যারা মোবাইলে ছবি ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান তারা আমাদের এই পোস্টটি পড়ুন :

মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার 2023

মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার সহজ উপায়

নিচে যে মেনশন করা দুটি পোস্ট আছে আপনার যদি এই দুটি পোস্ট যদি ভালোভাবে গিয়ে পড়েন সেখান থেকে কিন্তু আপনারা খুব সহজে মোবাইলে ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন ।  হ্যাঁ বন্ধুরা আপনাদের সুবিধার জন্য আমি তো এটুকুই করতেই পারি । 

আপনারা যারা আমাদের নিয়মিত ফলোয়ার রয়েছেন যারা আমাদের নিয়মিত পোস্ট করেন তারা হয়তো আমাদের এই পোস্টগুলো থেকে অনেক উপকৃত হবেন । এবং আপনারা যে সমস্যাগুলোর মধ্যে থাকেন ছবির ব্যাকগ্রাউন্ড থেকে শুরু করে বিভিন্ন কাজগুলো আমরা কিন্তু প্রতিনিয়ত বিভিন্ন ধরনের টপিকের উপর পোস্ট আপডেট দিয়ে থাকি।

আপনারা আশা করি অনেক উপকৃত হবেন ।  আপনাদের সুবিধার্থে জন্য আমি নিচে মেনশন করা পোস্ট হয়েছে সেগুলো পড়লে আপনাদের সমস্যার সমাধান হয়ে যাবে ।

অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

আজকে আমাদের মুলটা পিকে চলে আসি অনলাইনে ছবি ব্যাকগ্রাউন্ড পরিবর্তন এটি কিন্তু খুব জনপ্রিয় । আজকে আমাদের সাথে কিছু পপুলার সাইট শেয়ার করব যেগুলোর মাধ্যমে আপনারা অনলাইনে  ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন খুব সহজে । 

প্রথমেই যে টুলসটি রয়েছে সেটি হল Adobe । আপনারা হয়তো অনেকেই নামের সাথে পরিচিত ।  ছোটবেলা থেকে Adobe  নামটা আমরা সবাই জানি কারণ ফটোশপের কোন কাজ হলেই এডোবি ফটোশপ লাগবে ।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ
ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ

Adobe থেকে শুরু করে ভিডিও এডিটিং এর কাজ সবখানেই এই নামটি ।  আপনারা হয়তো জানেন না তারা রিসেন্ট অনলাইনে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার জন্য একটি সাইট বানিয়েছে । তো চলুন সেই সাইটের সাথে পরিচিত  হই ।

লিংক : https://express.adobe.com/tools/remove-background

এখানে যাওয়ার পর আপনারা উপরের ছবিটির মতো একটি ইন্টারফেস দেখতে পারবেন ।  সেখানে আপনাকে যদি করতে হবে আপনার ছবিটি এখানে নিয়ে ড্রাগ ফাইল করে দিবেন অথবা যদি মোবাইল দিয়ে করে থাকেন তাহলে এখানে ক্লিক করে আপনার যে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান সে ছবিটি এখানে সিলেক্ট করে দিবেন । 

ব্যাস আপনার কাম শেষ মাত্র ১০ থেকে ১৫ সেকেন্ডের মধ্যেই এই অনলাইনের মাধ্যমে আপনাকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে এবং সেই সাথে আপনার ছবিটি একদম হাই রেজুলেশনে আপনি অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন ।

সাইন আপ ছাড়া ব্যাকগ্রাউন্ড যেকোনো ছবির রিমুভ

 

আমি অনেক সময় ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে গেলে দেখি যে অনেক ওয়েবসাইটে আমাদেরকে সাইন আপ করতে হয় অনেক সময় এই সাইন আপ করতে গেলে কোড আসতে প্রবলেম জিমেইল দিয়ে লগইন করতে প্রবলেম কত ধরনের সমস্যা আমাকে পড়তে হয় । তাই আপনাদের এই ধরনের সমস্যার সমাধান নিয়ে নতুন একটি ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছি যেখানে আপনারা খুব সহজেই সাইনআপ ছাড়া যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন ।  আসল পরিচিত হয়ে নেই সে অনলাইনের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ  করে যে ওয়েবসাইটি ওয়েবসাইটটি

 লিংক : https://www.slazzer.com/upload

Slazzer হল এমন একটি ওয়েবসাইট বিশেষ করে এশিয়ান কান্ট্রিতে এটি অনেক জনপ্রিয় ।  আপনাকে কোন প্রকার সাইন আপ করতে হবে না আপনি শুধু এই লিংকে ক্লিক করে ঢুকবেন তারপর হচ্ছে সেখানে আপনাকে ছবি সিলেক্ট করতে হবে ।

যদি আপনি মোবাইল দিয়ে করেন বা কম্পিউটার দিয়ে ছবি সিলেক্ট করার পর আপনারা শুধু আপলোডে ক্লিক করবেন তারপর তারা একটি এইচডি কোয়ালিটি ব্যাকগ্রাউন্ড ছবি আপনাদেরকে উপহার দেবে একদম বিনামূল্যে ।  কোন প্রকার টাকা-পয়সা আপনাকে খরচ করতে হবে না ।  আশা করি এই সাইটটা আপনাদের অনেক উপকারে আসবে এবং এখান থেকে আপনার অনেক বেনিফিটেড হবেন ।

প্রফেশনাল মানের ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ এবং ফটো এডিটিং ওয়েবসাইট

এখন আপনাদের সাথে শেয়ার করব এমন একটি প্রফেশনাল এর ছবি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার এবং ফটো এডিটিং একটি ওয়েবসাইট যার মাধ্যমে আপনি খুব সহজেই সেই সাইটে গিয়ে আপনার মনের মতো ইচ্ছে যেরকমটা চায় সেরকম করে আপনি ছবি এডিটিং করতে পারবেন ।

যে রকমটা আপনারা ছবি এডিটিং করার জন্য যে সফটওয়্যার গুলো ব্যবহার করে থাকেন এটি ঠিক সেরকমই কাজ করে ।  এখানে শুধু আপনাকে কোন সফটওয়্যার ইন্সটল করতে হবে না শুধুমাত্র এই ওয়েবসাইটে গিয়ে আপনার ছবিটি দিবেন মনের মত করে ব্রাইটনেস বাড়াবেন কোন জায়গায় যদি কিছু রিমুভ করতে মন চায় সেটা রিমুভ করে দিবেন ।

এবং সেই সাথে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ তো রয়েছেই আপনার ইচ্ছেমতো যেভাবে চান সেখানে শুধু মার্ক করেই আপনি ছবির কালার পরিবর্তন এবং ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন ।  আপনার যদি মনে হয় যে আপনি পুরো ছবিটা ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন না শুধু এক জায়গার কোনো ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন বা ।

আপনি এমন কিছু জিনিস রিমুভ করতে  চান ছবিতে হুট করে অনেক কিছু চলে আসে সেই জিনিসগুলো আপনি খুব সহজে এখান থেকে রিমুভ করতে পারবেন তো চলুন পরিচিত  হয়ে  নেই সেই ওয়েবসাইটটির সাথে ।

লিংক:  https://www.photoscissors.com/

PhotoScissors আমার দেখা বেস্ট একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ এবং ফটো এডিটিং ওয়েবসাইট এটি একদম প্রফেশনাল মানের ব্যাকগ্রাউন্ড রিমুভ এবং ফটো এডিটিং করতে পারবেন কোন প্রকার ঝামেলা ছাড়াই ।

শেষ কথা 

তো বন্ধুরা আপনাদের সাথে  এতক্ষণ পর্যন্ত আলোচনা করলাম কিভাবে আপনারা ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন এবং কোন প্রকার ঝামেলা ছাড়াই ।  আপনারা যারা এতক্ষণ পর্যন্ত ধৈর্য সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়েছেন আশা করি আপনাদের অনেক উপকারে এসেছে ।

আপনারা এরকম অনেক ধরনের নিত্য নতুন টিপস পেতে চাইলে অবশ্যই আমাদের সাইটটি নিয়মিত ভিজিট করবেন এবং আমাদের সবগুলো পোস্ট করবেন ভালো থাকবেন সবাই সুস্থ থাকবেন সবাইকে আসসালামুয়ালাইকুম, আল্লাহ হাফেজ ।

 

 

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap