মোবাইল দিয়ে ওষুধের দাম জানার উপায় | ওষুধের দাম জানার সফটওয়্যার ওয়েবসাইট

ওষুধের দাম জানার উপায় জানতে চান ? হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম,  আপনারা অনেকেই  ওষুধের দাম জানার উপায় জানতে চান  আপনি জানেন কি মোবাইল দিয়ে ওষুধের দাম জানার উপায় রয়েছে এছাড়াও ওষুধের দাম জানার সফটওয়্যার ওয়েবসাইট  রয়েছে । অনেকের মনে প্রশ্ন জাগতে পারে আচ্ছা ওষুধের দাম যে আমি কি করবো বা অন্যরা ওষুধের দাম জেনে ওরাই বা কি করবে ।

অনেকেই আবার চিন্তা করেন  কোন  ওষুধের দাম কত,  যদি সঠিক জানতে পারতাম তাহলে হয়তো ওষুধ সে আমাকে ঠকাতে পারতো না ।  আমাদের দেশে এমন কিছু অসাধু ওষুধ বেশি রয়েছে যারা প্রতিনিয়ত মানুষকে ঠকাচ্ছে । 

তারা প্রায় সব ওষুধের দাম অনেক বেশি নিয়ে থাকে আপনার যদি এমার্জেন্সি কোন ওষুধের দরকার হয় তারা দেখবেন সে ওষুধের দাম যদি ১০ টাকা হয়ে থাকে তারা সেটি ১৫ টাকায় বিক্রি করে ।  তাই আমাদের কাছে এমন একটি সফটওয়্যার রয়েছে ডিজিটাল এই যুগে সফটওয়্যার এর মাধ্যমে আপনারা খুব সহজেই মোবাইল দিয়ে ওষুধের দাম জানতে পারবেন ।

এবং মোবাইল দিয়ে ওষুধের দাম জানার উপায় হিসেবে এটি ব্যবহার করতে পারেন । তাই আপনাদের সুবিধার্থে আজকে আমরা আলোচনা করব এই বিষয় নিয়ে এবং আশা করি আপনারা সবাই ওষুধের দাম জানার উপায় সম্পর্কে জানতে পারবেন ।  তো কথা বা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমাদের মূল পর্ব এবং আপনার যদি সবাই ধৈর্য সহকারে পুরো আর্টিকেলটি পড়েন আশা করি আপনাদের উপকারে আসবে ।

ওষুধের দাম জানার উপায়
ওষুধের দাম জানার উপায়

ওষুধের দাম জানার উপায়

আমরা সাধারণত ওষুধ বিক্রেতার দোকানে যখন যাই তখন খুব প্রয়োজনীয় কারণ ওর সাথেই যাই কারণ আমাদের ইমারজেন্সি ওষুধ যখনই দরকার পড়ে আমার ঠিক তখনই তাদের দোকানে যাই আর তখন যদি তারা বুঝতে পারে যে এই ওষুধটা আমাদের খুব ইমারজেন্সি তাহলে তারা সেই ওষুধের দাম বাড়িয়ে দেয় । 

এরকম অসাধু কিছু ব্যবসায়ীর জন্য অনেকের মনে প্রশ্ন জেগে থাকে ওষুধের দাম জানার উপায়  রয়েছে কি ।  যদি ওষুধের দাম জানার কোন উপায় থাকতো যদি জানতে পারতাম তাহলে হয়তো কোন উপকার হত । 

অনেকেই দেখি এই প্রশ্ন করে থাকেন এবং অনেকের ভিতরেই প্রশ্ন জেগে থাকে তাই আপনারা যদি খুব সহজেই এবং খুব মনোযোগ দিয়ে আমাদের আর্টিকেলটি পড়েন এখানে আমরা আপনাদের সাথে শেয়ার করেছি একটি সফটওয়্যার বা অ্যাপস যেখান থেকে আপনারা খুব সহজেই ওষুধের দাম জানার উপায়  দেখতে পারবেন । 

আশা করি আপনাদের অনেক উপকারে আসবে এবং আপনারা সঠিক দামে ওষুধের দোকান থেকে ওষুধ কিনতে পারবেন ।  আপনার কিন্তু মোবাইল দিয়ে ওষুধের দাম জানার উপায়  জানতে পারবেন 

এন্টিভাইরাস কি? সেরা ১০ টি এন্টিভাইরাসের নাম

ঔষধের নাম ও দাম apps

আজকে আপনাদের সাথে এমন একটি অ্যাপস শেয়ার করব যেটির মাধ্যমে আপনারা যেকোনো ধরনের ওষুধের নাম এবং ওষুধের দাম থেকে শুরু করে কোন কোম্পানি কবে তৈরি করেছে সব ধরনের তথ্য সেখানে দেখতে পারবেন । 

কি বিশ্বাস হচ্ছে না যে বিশ্বাস না হওয়ার মতোই একটি অ্যাপস এই অ্যাপসটি আশা করি আপনাদের এত উপকারে আসবে যে প্রতারক কোন দোকানদার আপনাদের কাছ থেকে এক টাকা বেশি নিতে পারবে না যে কোন ওষুধের দাম । 

সেই অ্যাপসটির নাম হল DIMS হ্যাঁ বন্ধুরা এই ছোট্ট একটি মোবাইল অ্যাপস এই অ্যাপস এর মাধ্যমে আপনারা কাঙ্খিত ওষুধের নাম এবং দাম থেকে শুরু করে সব ধরনের তথ্য আপনি এখানে পেয়ে যাবেন । 

অ্যাপস টি ডাউনলোড করুন এখান থেকে আমি প্লে স্টোরের লিংক সরাসরি এখানে দিয়ে দিচ্ছি আপনারা DIMS লেখার উপরে ক্লিক করলে আপনাদেরকে ডিরেক্ট প্লে স্টোরে নিয়ে যাবে এবং সেখান থেকে ডাউনলোড করে নিন ।

ঔষধের মূল্য তালিকা ২০২৩

Finix 20, 40 mg দাম কত

Finix 10 mg capsule: ৩.৫০ টাকা প্রতি পিস
Finix 20 tablet: ৭.০২ টাকা প্রতি পিস।

প্যানটোনিক্স ২০ দাম

Pantonix 20 mg tablet: ৬ টাকা প্রতি পিস।
Pantonix 40 mg tablet: ৮ টাকা প্রতি পিস।
Pantonix 40 IV injection: ৯০ টাকা।

অমিডন ট্যাবলেট এর দাম

অমিডন ১০ মিলি ট্যাবলেটের দাম প্রতি পিস ৩ টাকা।

ফ্লাজিল ৪০০ দাম কত

Flagyl 200mg/5ml suspension: ৬০ টাকা ৬০ মিলি বোতল।
Flagyl 200 mg: ১.৫০ টাকা পিস।
Flagyl 400 mg: ২ টাকা পিস।

এমোডিস ৪০০ দাম কত

এমোডিস ৪০০ এর দাম প্রতি পিস ১.২৭ টাকা।

এমোডিস ৪০০: প্রতি পিস ১.২৭ টাকা।
এমোডিস ৫০০: প্রতি পিস ১.৫৫ টাকা।জোরেল ২০ দাম কত

জোরেল ২০ ক্যাপসুলঃ ৪ টাকা প্রতি পিস।
জোরেল ২০ ট্যাবলেটঃ ৩ টাকা প্রতি পিস।

মোনাস ১০ এর দাম কত?

মোনাস ১০ এর দাম : ১৬ টাকা প্রতি পিস
মোনাস ৪ এর দাম : ৬.০৪ টাকা প্রতি পিস
মোনাস ৫ এর দাম : ৮.০৭ টাকা প্রতি পিস

পাইরিনল এর দাম কত?

Pyrenol এর দামঃ প্রায় ২ টাকা।
Pyrenol XR এর দামঃ ১ টাকা ৫০ পয়সা।

জয়ট্রিপ ট্যাবলেট ১৫০ এর দাম

জয়ট্রিপ (Joytrip) ট্যাবলেট ১৫০ এর দামঃ ৫ টাকা ২ পয়সা
জয়ট্রিপ (Joytrip) 500mg এর দামঃ টাকা ২ পয়সা

প্যারাসিটামল এর দাম কত?

Napa 500mg এর দামঃ ০.৮০৳
Napa DT 500mg এর দামঃ ১ টাকা ২৮ পয়সা
Napa Extra এর দামঃ ২ টাকা ৫০ পয়সা
Napa extend এর দামঃ ১ টাকা ৫১ পয়সা

সেকলো ২০ দাম কত?

সেকলো ২০ ক্যাপসুল ৬ টাকা প্রতি পিস।
সেকলো ৪০ ক্যাপসুল ৯ টাকা পিস।

Seclo MUPs 20 mg tablet: ৭ টাকা পিস।সারজেল ২০ দাম কত?

সারজেল ২০ ক্যাপসুল: প্রতি পিস ৭ টাকা।
সারজেল ৪০ ক্যাপসুল: প্রতি পিস ১০ টাকা।
সারজেল ৪০ ট্যাবলেট: প্রতি পিস ৯ টাকা

ওষুধের দাম জানার ওয়েবসাইট

আপনারা অনেকেই ওষুধের দাম জানার ওয়েবসাইট জানতে চান । যেখানে ওষুধের দাম সম্পর্কে দেয়া আছে  কিন্তু সেখানে প্রপার গাইডলাইন দেয় নাই আর আপডেট যে মূল্য তালিকা দেয়া নেই । আপনি ওয়েবসাইট থেকে সঠিক মূল্যটা যাচাই করতে পারবেন না এজন্য আমি অলরেডি আপনাদেরকে ডিএমআইএস নামে একটি মোবাইল সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে  দিয়েছি এবং আপনাদেরকে আরো একটি সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দিচ্ছি । 

যেটা সাহায্য আপনারা ওষুধের দাম জানতে পারবেন আমি আপনাদেরকে গুগল প্লে স্টোরের লিংক দিয়েছি আপনার সেখান থেকে ক্লিক করে ডাউনলোড করে নিন । আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হল Patient Aid । এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন Patient Aid

ঔষধের গ্রুপ চেনার উপায়

 

বিকল্প কোম্পানির ঔষধ খুঁজে বের করুন

সব সময় সব ওষুধ বাজারে পাওয়া যায় না এজন্য বিকল্প ওষুধ খুঁজে বের করতে হয় এজন্য আপনারা খুব সহজে এটি করতে পারেন আমি যে আপনাদেরকে দুটি সফটওয়্যার দিয়েছি একটি হলো  Patient Aid  আরেকটি হলো DIMS ।

আপনারা যদি দুটি সফটওয়্যার এর একটি সফটওয়্যার ওপেন করেন এবং সেখানে যদি আপনারা যে ওষুধটি বিকল্প ওষুধ খাচ্ছেন সেটি লিখে সার্চ করেন সেটার অল্টারনেট রিপোর্ট সেখানে শো করবে শুধু নাম নয় কোন কোম্পানির এবং কত  এম জি সেটাও আপনাদের এখানে শো করবে । আপনারা আপনাদের চাহিদার মত দোকানঘরে বা যেকোন জায়গা থেকে সেই বিকল্প ওষুধটি কিনে নিতে পারেন

ঔষধের জেনেরিক নাম ও কাজ

DIMS এই অ্যাপসটি এত অত্যাধুনিক একটি অ্যাপস আপনারা এর মাঝে যেকোনো ধরনের ওষুধ নিয়ে অজানা তথ্য আপনারা জেনে নিতে পারবেন । এই ধরুন অনেকের মনে প্রশ্ন থাকে যে একটি ওষুধ জেনেটিক নাম ও এটির কাজ কি কি সম্পর্কে । 

আপনারা যদি নিজের দেখানো স্ক্রিনশটটির দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন এখানে যে মার্ক করা লাল অংশটি রয়েছে সেখানে যে কোন ওষুধের নাম লিখে সার্চ করলে সে তার জেনেটিক নাম এবং এই ওষুধটি কি কাজে লাগে সে সম্পর্কে আপনারা জানতে পারবেন ।

  1. প্রথমে DIMS অ্যাপটি ওপেন করুন।
  2. স্ক্রিনশটে দেখানো Generic অপশনে ক্লিক করুন।
  3. সিরিয়ালে ঔষধের সকল জেনেরিক নাম দেখতে পাবেন। সেখান থেকে কাঙ্ক্ষিত নামটি সিলেক্ট করুন অথবা সার্চ বারে লিখে সার্চ করুন।
  4. সিলেক্ট করা জেনেরিকের সকল ঔষধের তালিকা দেখতে পাবেন।
  5. সেখানে যেকোনো একটি ঔষধে ক্লিক করে Mode of action ক্লিক করে ঔষধের কাজ জেনে নিন।

অনলাইনে ডাক্তাররা প্রেসক্রিপশন লিখতে পারবেন

আপনি জানলে একদম পুরো অবাক হয়ে যাবেন একটি বিষয় নিয়ে সেটি হল  DIMS এই অ্যাপসটির মাধ্যমে আপনি ঘরে বসে যে কোন ডাক্তারের সাথে পরামর্শ করে যেকোন ধরনের ওষুধ আপনি এখানে শালিন হিসেবে নিতে পারেন এটি এক প্রকার প্রেসক্রিপশন হিসেবে আপনি নিতে পারেন ।

আপনারা এই অ্যাপসের মাধ্যমে সরাসরি যেকোনো ডাক্তারের সাথে কথা বলে তার পরামর্শ অনুযায়ী যে কোন ধরনের প্রেসক্রিপশন নিয়ে আপনি আপনার সুস্থতার জন্য যেকোনো ধরনের ওষুধ ব্যবহার করতে পারেন ।

শেষকথা ওষুধের দাম জানার উপায় সম্পর্কে

এতক্ষণ পর্যন্ত আপনাদের সাথে শেয়ার করলাম  আপনারা কিভাবে ছোট্ট দুটি সফটওয়্যার এর মাধ্যমে মোবাইল দিয়ে ওষুধের দাম জানার উপায় জানতে পারেন । ডিজিটাল যুগে মোবাইলে এখন অনেক কিছুই করা যায় । 

তো বন্ধুরা আশা করি আমাদের এই ছোট্ট আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে এসেছে আপনারা যারা এতক্ষণ ধৈর্য করে আমাদের পুরো পোষ্টটি পড়লেন আশা করি আপনারা এখন থেকে খুব সহজেই অসাধু ওষুধ ব্যবসায়ীদের থেকে আর প্রতারিত হবেন না এবং আপনারা যখন যেভাবে ইচ্ছা যে কোন ওষুধের দাম জানতে পারবেন ঘরে বসেই ।

ভাল থাকবেন সবাই সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম পরবর্তী পোস্টের জন্য অপেক্ষা করুন আমার ভালো কিছু নিয়ে আসছে আপনাদের জন্য সবাই আমাদের সাথে থাকবেন ধন্যবাদ

 

 

Leave a Comment

Share via
Copy link
Powered by Social Snap